ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
নীলফামারীতে ঐক্যমতের বাজারে পাওয়া যাচ্ছে এক টাকয় চাউল

নীলফামারীতে ঐক্যমতের বাজারে পাওয়া যাচ্ছে এক টাকয় চাউল

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
অরাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে বিদ্যানন্দ ফাউন্ডেশন রাজনৈতিক বার্তা দিতে পারেনা। তবে গরীবদের সহায়তার পাশাপাশি সমাজ গঠনের পূর্বশর্তটা প্রমোট করতে চায় এই উদ্যোগের মাধ্যমে। তারই অংশ হিসেবে নীলফামারীতে ঐক্যমতের বাজারে প্রায় ৭০০-৮০০ টাকার বাজার মাত্র ১৩ টাকায় করার সুযোগ পেয়েছেন দুইশত অসহায় ও শ্রমজীবি দম্পতি।

রবিবার (২৪ ডিসেম্বর/২৩) শহরের আশা কমিউনিটি সেন্টারে বিদ্যানন্দ ফাউন্ডেশনের আয়োজনে সকাল থেকে শুরু হয় এ বাজার। এ বাজারে এক টাকা মূল্যে পাওয়া যাচ্ছে চাল, ডাল, লবণ, আটা, সুজি, দুই টাকায় কাপড়,ডিম, চার টাকায় তেল, শীতের কম্বল এবং পাঁচ টাকায় মাছ, মাংসসহ প্রায় ১৫ টির বেশি আইটেম। বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যরা নীলফামারী পৌরসভার বিভিন্ন এলাকায় সার্ভে করার মাধ্যমে অসহায় ও শ্রমজীবি দুইশত দম্পতিকে দিয়েছে বিশেষ কার্ড। এই কার্ড দেখিয়ে স্বামী স্ত্রী দুইজন একসাথে বাজার করার সুযোগ পেয়েছেন। শর্ত একটাই পণ্য বাছাইয়ে দুইজনের মতামত একই হতে হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ২০১৩ সালে কার্যক্রম শুরু করে। সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মৌলিক চাহিদা পূরণে কার্যক্রম পরিচালনার পাশাপাশি এই প্রতিষ্ঠান বিভিন্ন সমাজ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। ২০২৩ সালে বিদ্যানন্দ জনকল্যাণমুখী কার্যক্রমের জন্য একুশে পদকে ভূষিত হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST